বাংলাদেশি ফ্রিল্যান্সিং ওয়েবসাইট | ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা।

বাংলাদেশ ফ্রিল্যান্সিং ওয়েবসাইট মূলত কয়েকটি রয়েছে সেসব ওয়েবসাইটে কাজ করে ফ্রিল্যান্সার আজ অনেকেই স্বাবলম্বী হয়েছে। বাংলাদেশে ফ্রিল্যান্সিং সেক্টরে মূলত যেসব সাইটগুলো তো সচরাচর কাজ পাওয়া যায় সেগুলো সংক্ষিপ্ত আকারে তুলে ধরা হলো।
ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকাwww.freelancer.com loginঅর্থ উপার্জনের জন্য ফ্রিল্যান্সিং ওয়েবসাইটনতুন ফ্রিল্যান্সারদের জন্য সেরা মার্কেটপ্লেস কোনটি? *ফ্রিল্যান্সিং appবাংলাদেশে ফ্রিল্যান্সিং আয়ফ্রিল্যান্সিং বাংলাদেশের অবস্থান কতবিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণনতুন ফ্রিল্যান্সারদের জন্য সেরা মার্কেটপ্লেস কোনটি? *লোকাল মার্কেটপ্লেস কিবর্তমানে ফ্রিল্যান্সিং এর সব থেকে ডিমান্ডেবল সেক্টর কোনটিফ্রিল্যান্সারদের সংখ্যার দিক থেকে সবচেয়ে বড় মার্কেটপ্লেস কোনটিফ্রিল্যান্সিং এর কাজ সমূহফ্রিল্যান্সিং-এর টাকা পাওয়ার বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম কোনটি?মার্কেটপ্লেস কত প্রকারবিভিন্ন ধরনের ফ্রিল্যান্সিং

আপনি যদি বাংলাদেশ থেকে ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জন করতে চান তাহলে আপনাকে অবশ্যই বাংলাদেশে এসে ফ্রিল্যান্সিং ওয়েবসাইট সম্পর্কে সংক্ষিপ্ত ধারণা রাখতে হবে। এবং সেই ধারণা নিয়ে আপনাকে কাজের অভিজ্ঞতা অর্জন করতে হবে। বাংলাদেশের এসব ওয়েবসাইট গুলোতে অ্যাভেলেবেল কাজ পাওয়া যায় যেমন ফ্রিল্যান্সার ডটকম, upwork, ফাইবার, পিপল পার আওয়ার, গুরু ডট কম ইত্যাদি ওয়েবসাইট।

পোস্ট সূচিপত্রঃ

  • ফ্রিল্যান্সিং বাংলাদেশের অবস্থান কত
  • বাংলাদেশে ফ্রিল্যান্সিং আয়
  • বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ
  • ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা

ফ্রিল্যান্সিং বাংলাদেশের অবস্থান কত

বর্তমান সম্প্রীতি সিইও ওয়ার্ড ম্যাগাজিনে এক প্রতিবেদনে ধরা হয়েছে যে নিয়োগের ক্ষেত্রে শীর্ষে ৩০ টি দেশের তালিকা প্রকাশ করেছে এর মধ্যে যুক্তরাষ্ট্র রয়েছে এবং বাংলাদেশের অবস্থান রয়েছে 29 তম। বিশ্বে ফ্রিল্যান্সিংয়ের জন্য সর্বপ্রথম যুক্তরাষ্ট্র ৯৭. ৪৬ ভারত ৯৫.৭১ যুক্তরাজ্য ৯৪.৮১ এই তিনটি দেশের স্কোর প্রথমে স্থান পেয়েছে। এরপরে যদি বলতে হয় চীন ছাপান্ন দশমিক ৩১, পাকিস্তান ৪৮.৫৬, সম্প্রীত বলা হয়েছে যে বিশ্ব ব্যাপী তাই ১৫৭ কোটি ফ্রিল্যান্সার হয়েছে।

বাংলাদেশে ফ্রিল্যান্সিং আয়

বিশ্বের অন্যান্য দেশের মতোই বাংলাদেশী ছিলেন স্যার অগণিত করেছেন যাদের ক্যারিয়ার হিসেবে ধরা হয়েছে এবং তা নিয়ে বর্তমান বাংলাদেশের সংখ্যা অনেক বৃদ্ধি পাচ্ছে। বর্তমান সময়ে এসে তাদের মাসিক আয় ও অনেক বেড়েছে। বর্তমানে বাংলাদেশ ৬০০ থেকে ৬ হাজার ডলার পর্যন্ত আয় করে থাকেন। এক্ষেত্রে বলা যায় যে তাদের এই আই বেড়েছে তাদের আইডিয়া জেনারেটের মাধ্যমে এবং অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে।

বিশেষ করে বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগের মাধ্যমে এবং ইন্টারনেটের সহজ সুফল বয়ে আনাই তরুণদের বিশেষ করে ফ্রিল্যান্সিং করতে আগ্রহী হয়ে উঠেছে এবং তাদের কিছু কাজের জনপ্রিয়তার কারণে এবং সঠিক ধারণা ও বিশ্বায়নের ক্ষমতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সফল ছিলাম সব হিসেবে নিজেকে দক্ষতা পরিচয় দিয়েছে। বর্তমান বাংলাদেশের ফিন্যান্সের জন্য বিভিন্ন কোর্স বা প্রতিষ্ঠান করে তুলেছে যার নতুনদের জন্য সহায়ক হবে।

বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ

আপনি যদি বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ গ্রহণ করতে চান তাহলে সরকার কর্তৃক োগ যেসব প্রতিষ্ঠান হয়েছে যেমন উন্নয়ন অধিদপ্তর ও যুব ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের করছে শিক্ষার্থীদের ভর্তির জন্য বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

আপনি চাইলে সেখানে ভর্তি হতে পারেন কোন রকম ফ্রি ছাড়াই সেখানে আবেদন করতে পারবেন। সম্প্রতি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে যুব উন্নয়ন অধিদপ্তরের কর্ম প্রত্যাশী যুবকদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির জন্য দেশের আটটি বিভাগের প্রায় 16 টি জেলা ৯০ দিনব্যাপী এই প্রশিক্ষণ প্রদান করানো হয়।

ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস তালিকা

বিশ্বের ফ্রিল্যান্সিং এর জন্য অনেক মার্কেটপ্লেস রয়েছে সেগুলোর সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হলোঃ
  • Affiliate all mart,com
  • Program amazon.com
  • Google.com AdSense
  • Beheance,net
  • upwork.com
  • Fiverr.com

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url