ফেসবুকের নতুন আপডেট | ফেসবুকে যা করা যাবে না ।

প্রথমেই কিছু কথা বলি আজকাল আমরা সোশ্যাল নেটওয়ার্কিং ব্যবস্থার মধ্যে জীবন প্রত্যেকটা দৈনন্দিন ব্যবহারটা এতটাই বাড়িয়ে দিয়েছি যে সোশ্যাল মিডিয়া ছাড়া আমাদের কোন কাজেই সফলভাবে করতে পারেনা। আমাদের যেমন কিছু প্রয়োজন হয়ে থাকে সেরকম জীবনের কিছু অবন্তিত তথ্য অন্যের কাছে শেয়ার করে থাকি।
ফেসবুক কি বন্ধফেসবুকে পোস্ট করার মত কিছু কথাফেসবুকে সমস্যাফেসবুক সচলফেসবুকে কি হইছেফেসবুক বন্ধ হওয়ার কারণআমি কিভাবে আমার ফেসবুক আইডি ফিরে পাবোফেসবুক বাংলাদেশছেলেদের ফেসবুক স্ট্যাটাসঅবাক করা ফেসবুক স্ট্যাটাসঅসাধারন কিছু স্ট্যাটাসফেসবুক স্ট্যাটাস ক্যাপশন 2024সুন্দর ফেসবুক স্ট্যাটাসফেসবুকে স্ট্যাটাসশিক্ষণীয় স্ট্যাটাসস্টাইলিশ ফেসবুক স্ট্যাটাসফেসবুকে সমস্যা হচ্ছে কেন 2024ফেসবুকে সমস্যা হচ্ছে কেন ২০২৪ফেসবুকে লগইন সমস্যাফেসবুকে সমস্যা হচ্ছে কেন 5/3/2024ফেসবুকে কি সমস্যা হয়েছে আজকেফেসবুক আইডি সমস্যার সমাধানফেসবুক আপডেট নিউজফেসবুকের নতুন আপডেট ২০২৪

আপনি আপনার ফেসবুকের গোপনীয়তা রক্ষা করবেন কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্টটি চাইলে এই মুহূর্তে ফেসবুক অন্যের কাছে শেয়ার করতে পারে। এই ধাপ থেকে বাচবেন কিভাবে আপনি রক্ষা করবেন কিভাবে আপনার ফেসবুক অ্যাকাউন্ট কে চলুন কিছু আলোচনা করা যাক যদি উপকারে আসে।

আপনার facebook অ্যাকাউন্টের গোপনীয়তার পৃষ্ঠা থেকে আপনি আপনার গোপনীয়তা নিয়ন্ত্রণ করতে পারবেন খুব সহজে। এখানে কে বা কারা আপনার বৃত্তান্তের খুঁটিনাটি দেখতে পারবে তা আপনি সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন। উল্লেখ্য, শুধুমাত্র আপনার বন্ধুরা, তাদের বন্ধুরা এবং আপনার সম্প্রদায়ের লোকজনেরা আপনার বৃত্তান্ত দেখতে পারবেন। আপনাকে কে বা কারা অনুসন্ধানের খুঁজে পাবেন এবং তারা আপনার অনুসন্ধানের ফলাফল কি দেখতে এবং করতে পারবেন তা নিয়ন্ত্রণ করতে চাইলে শুধু আপনার অনুসন্ধানের গোপনীয়তার সম্পাদন করে রাখুন।

আপনি আমাদের প্রতিবন্ধী তো সুবিধাটি ব্যবহার করে ফেসবুক যেকোন ব্যবহারকারীর সাথে সমস্ত যোগাযোগ বিচ্ছিন্ন করতে পারেন। এটি করতে হলে তাদের নাম লোকজনদের প্রতিবন্ধ করুন block peoples. বক্সে ভরে দিন। অনুসন্ধানে তাদের খুঁজে পেলে তাদের নামের ডান পাশে প্রতিবন্ধন করুন বা ব্লক দিস পার্সন সংযোগে ক্লিক করুন। তারা ফেসবুক ব্যবহার করে আমার আপনাকে খুঁজে পাবেন না
ফেসবুক আপনার তথ্য বিতরণ করে কিনা।

না কেননা ফেসবুক একটি সামাজিক প্রতিষ্ঠান একজনের গোপনীয়তা অন্যজনের কাছে কখনো সেটা শেয়ার করেনি না । তুমি মাঝে মাঝে তাদের বিরুদ্ধে অভিযোগ শোনা যায় যেহেতু আমি কখনোই এরকম কিছুই নিজ চোখে দেখিনি সুতরাং আমিও ফেসবুকে খারাপ বলবো না ফেসবুকে কিছু গুরুত্বপূর্ণ গোপনীয়তা সংক্রান্ত নীতিমালা আছে সেগুলা আপনারা অবশ্যই পড়ে নিবেন ।

facebook অপব্যবহার সম্পর্কে কিভাবে অভিযোগ করবেন।

গ্রুপ বা ব্যক্তিকে নিয়ে অভিযোগ করতে হলে তার পেজে গিয়ে একদম নিচে বাম দিকে থাকা report / block ক্লিক করলে ই একটি ডায়ালগ বক্স আসবে। এরপর আপনি নিজেই পারবেন।
ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে গেলে কি করবেন।

আপনাকে কে বা কারা দেখতে পাচ্ছেন, এবং তারা কি দেখতে পাচ্ছেন, এই বিষয় নিয়ে আপনি চিন্তিত থাকলে মনে রাখবেন যে আপনাকে এই বৈশিষ্ট্যের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে এবং আপনার কাঙ্খিত পছন্দ সমূহ আপনি গোপনীয়তা privacy এই পৃষ্ঠাটিতে সম্পাদন করতে পারেন। এরপরে যদি আপনি ফেসবুক ছেড়ে দিতে চান, তবে আপনার খাতার পেইজে পৃষ্ঠাতে নিয়ন্ত্রণ ব্যবহার করে আপনি আপনার খাতা নিয়ন্ত্রণ করতে পারেন।

নিষ্ক্রিয়তা ফেসবুক থেকে আপনার বৃত্তান্ত এবং আপনার খাতা সকল সম্পর্কিত তথ্যাদি সম্পূর্ণভাবে মুছে দেবে। এছাড়াও, অন্যান্য ব্যবহারকারীরা আপনাকে অনুসন্ধান করতে অথবা আপনার কোন তথ্য দেখতে পারবেন না। আপনার খাতা যদি আপনি পুনরায় সক্রিয় করেন, তবে আপনার বৃত্তান্ত সম্পূর্ণ তার পূর্ণবহাল হবে বন্ধুবান্ধব ছবিসমূহ আগ্রহগুলো ইত্যাদি যা আছে সবগুলোই আপনি আগের মতই ফিরে পাবেন।

স্থায়ীভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করে দিবেন বা মুছে দিতে পারেন।

আপনার ফেসবুক অ্যাকাউন্ট যদি সম্পূর্ণ ডিসপ্লে করুন বিভাগ থেকে আপনি আপনার একাউন্টে নিষ্ক্রিয় করলেই, আপনার বৃত্তান্ত এবং আপনার একাউন্টে সমরূপ সকল তথ্য প্রাথমিক ভাবে ততক্ষণই অন্যান্য ফেসবুক ব্যবহারকারীদের জন্য অল্পভ্য হবে। এর মানে হচ্ছে, আপনি বস্তুত ফেসবুক থেকে অদৃশ্য হয়ে যাবেন।

কিন্তু আমরা আপনার ইত্তান্তের তথ্য দিয়ে বন্ধুবান্ধব ইত্যাদি সংরক্ষণ করি যেন আপনি যদি কোন সময় আপনার অ্যাকাউন্ট পুনরায় সক্রিয় করেন, তবে আপনার অ্যাকাউন্ট যখন নিষ্ক্রিয় করেছিলেন দেখতে হুবহু তখনকার মতোই হয়। অনেক ব্যবহারকারীর সাময়িক কারণে তাদের একাউন্টে নিষ্ক্রিয় করেন এবং প্রত্যাশা করেন যে যখন তারা আবার ফিরে আসবেন, তাদের সকল তথ্য দিয়ে অটুট থাকবে।

আপনি যদি মনে করেন যে আপনি আর কখনো ফেসবুক ব্যবহার করবেন না এবং আপনি আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণভাবে মুছে দিতে চান, তবে আমরা তা করতে পারি। মনে রাখবেন যে আপনি আপনার অ্যাকাউন্ট আর সক্রিয় করতে বা আপনার সংযোজিত কোন তথ্য ফিরিয়ে আনতে পারবেন না। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

আমাদের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url